খুলনা, বাংলাদেশ | ২ কার্তিক, ১৪৩১ | ১৮ অক্টোবর, ২০২৪

Breaking News

  দেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ৩ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ৪১১

দীর্ঘ ১৭ বছর পর মোংলায় প্রকাশ্যে বিএন‌পির জনসভা

মোংলা প্রতিনিধি

দীর্ঘ ১৭বছর পর মোংলায় প্রকাশ্যে খোলা ময়দানে রাজনৈতিক জনসভা করেছেন বিএনপি। শুক্রবার (১৮অক্টোবর) বিকেলে মোংলা পৌর বিএনপির উদ্যোগে স্থানীয় শ্রমিক-কর্মচারী সংঘের মাঠে সাম্প্রদায়িক সম্প্রতি ও শান্তি শৃঙ্খলা বজায় রাখার লক্ষ্যে বিশাল এই জনসভা অনুষ্ঠিত হয়। পৌর বিএনপির আহবায়ক ও সাবেক পৌর মেয়র মো. জুলফিকার আলী এই জনসভার আয়োজন করেন।

এ সময় বক্তব্য রাখেন, বাগেরহাট জেলা বিএনপির সদস্য সচিব বীর মুক্তিযোদ্ধা মোজাফফার আলম, মোংলা পৌর বিএনপির আহবায়ক ও সাবেক মেয়র মো. জুলফিকার আলী, উপজেলা বিএনপির সদস্য সচিব মান্নান হাওলাদার, বিএনপি নেতা মো. আলাউদ্দিন, মোকসেদুল আলম গামা, মো. জসিম উদ্দিন, আঃ কাদের, আলতাফ চৌধুরী আলতু, রাজ্জাক হোসেন, শফিকুল ইসলাম শান্ত ও পৌর মহিলাদলের সভানেত্রী কমলা বেগম।

বক্তৃতায় বিএনপির স্থানীয় নেতারা বলেন, গত ১৭বছর একটি ফ্যাসিস্ট স্বৈরাচার সরকারের অত্যাচারে প্রকাশ্যে সভা সমাবেশ করতে পারিনি। আওয়ামী লীগ ক্ষমতায় টিকে থাকার জন্য এত বেশি ছাত্র-জনতা হত্যা করেছে, যা পৃথিবীর ইতিহাসে আগে ঘটেনি। শিশুদের কী অপরাধ ছিল? তারা শতাধিক শিশুকে হত্যা করেছে। নব্বই বছরের বৃদ্ধ রাস্তায় আসেননি, বৃদ্ধদের ঘরে ঢুকে হত্যা করেছে। পৃথিবীর ইতিহাসে এত জঘন্যতম, নির্মমতা ও পৈশাচিকতা প্রদর্শন করেছে আওয়ামী লীগ।

নেতারা আরও বলেন, বিগত ১৭বছর আওয়ামী লীগের গুম-হত্যা ও নির্যাতনের কারণে মোংলায় বিএনপি প্রকাশ্যে কোনো সভা-সমাবেশ করতে পারেনি। এ সময় গোপনেই সংগঠনের কাজ এগিয়ে নিতে হয়েছে। ছাত্র-জনতার অভ্যুত্থানে আওয়ামী লীগ সরকার বিতাড়িত হওয়ার পর দেশে এখন একটা স্থিতিশীল নিরাপদ পরিবেশ বিরাজ করছে। এতে ১৭বছর পর মোংলা পৌর বিএনপি প্রকাশ্যে জনসভার আয়োজন করে।

খুলনা গেজেট/এএজে




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!